Breaking News
Home / বিনোদোন / যে কারণে বিয়ে করতে গিয়ে বর শশুর সহ ৫০ হাজার টাকা জ’রিমানা দিয়ে যেতে হলো জ্বেলে

যে কারণে বিয়ে করতে গিয়ে বর শশুর সহ ৫০ হাজার টাকা জ’রিমানা দিয়ে যেতে হলো জ্বেলে

সরকার থেকে কিছু নিয়ম পালন করতে বলা হলেও সেই নিয়মগু’লি কতদূর পালন করছেন সাধারণ মানুষ সেটাই প্রশ্নের। সামাজিক দূরত্ব বিধি বজায় রেখে দোকান বাজার করতে বলেছে সরকার। সামাজিক দূরত্ব তো দূর অস্ত, মুখে মাক্স ছাড়াই বিয়ে করতে চললেন হবু বর। অগত্যা তার স্থান হল শ্রীঘরে।

এমনই একটি ঘটনা ঘটেছে উড়িষ্যার গঞ্জম জেলার বারহামে। মৃ’ত্যুর মিছিলে যেখানে মানুষের কাছে মানুষ আসতে ভ’য় পাচ্ছে,সেখানে একেবারে কো-ভিড হটস্পটে কোনরকম সরকারি বিধির তোয়াক্কা না করেই রীতিমতো নাচতে নাচতে বরপক্ষ বিয়ে করাতে নিয়ে যাচ্ছিল বরকে।
আশেপাশের এলাকার মানুষের অ’ভিযোগ করাতে বর বাবাজির ওপর নেমে এলো পু’লিশের কো’প, বরের বাবা এবং ভাই ছাড়াও দুই পক্ষ মিলিয়ে প্রায় পাঁচ হাজার জনের নামে এফ’আইআর দায়ের করা হয়েছে। জ’রিমানা হয়েছে ৫০ হাজার টাকা।

বর্তমান পরিস্থিতিতে বিয়ে বা যেকোনো অনুষ্ঠানে সর্বোচ্চ ৫০ জনকে নিয়ে অনুষ্ঠান করার নির্দেশ দিয়েছেন কেন্দ্র সরকার। বিয়ের অনুষ্ঠান হলে,পাত্রী পক্ষ এবং পাত্রপক্ষ মিলিয়ে ৫০ জন অনুষ্ঠানে শামিল হতে পারবে। কিন্তু এক্ষেত্রে ৫০ জনের অনেক বেশি বরযাত্রী তো ছিলই, সঙ্গে ছিল সামাজিক দূরত্ব উপেক্ষা করে উল্লাস।
প্রশাসনের সকলকেই কোয়ারান্টিনে পাঠিয়ে দিয়েছেন। ওই অঞ্চলের কালেক্টর বলেছেন যে,আমরা চাই না কারর আনন্দ যেন অন্য কারোর কান্নার কারণ হয়ে ওঠে।

বর, বরের বাবা ও ভাইয়ের হাতে ইতিমধ্যেই হাতকড়া পড়ে গেছে। বরযাত্রীদের নাচের একটি ভিডিও পু’লিশের হাতে এসেছে, তার ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছে তাদের, এমনটাই জানিয়েছেন বারহামপুরের পুলিশ সুপার পিনাক মিশ্র।শেষ পর্যন্ত বৌমাকে ঘরে আনতে গিয়ে বরপক্ষকে শ্রীঘরে চলে যেতে হল।

এই ঘটনা যতটাই হাসির,ততটাই লজ্জার।কিছুদিন আগেই কেরলের স্বর্ণ ব্যবসায়ীর জন্মদিনের অনুষ্ঠানের পর পর দুজন স্বর্ণ ব্যবসায়ী ক-রোনা আ’ক্রান্ত হয়ে মা-রা যান। এর পরেই সেই এলাকায় চাঞ্চ’ল্য সৃষ্টি হয়। মহামা’রীর এই ভ’য়ঙ্কর রূপ দেখে ও এখনো পর্যন্ত অসচেতন হয়ে রয়েছেন জনগণ। ভবিষ্যতে যা একটি চিন্তার কারণ হয়ে থাকবে।

About admin

Check Also

“উদ্ভব ঠাকরে আজ আমার ঘর ভেঙেছে কাল তোর অহংকার ভাংবে”, মুম্বাইতে নেমেই কঙ্গনার নিশানা করে ভিডিও পোস্ট

কঙ্গনা রণোট মুম্বাই পৌঁছেছেন। তিনি তার ওয়াই-বিভাগের সুরক্ষা নিয়ে মুম্বাই বিমানবন্দরে পৌঁছেছিলেন। বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তাকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x