Breaking News
Home / Featured / হা’সপাতালের বিল মিটাতে না’জেহা’ল শচীন, বিরাটদের ব্যাট প্রস্তুতকারক মিস্ত্রি, পাশে দাঁড়ালেন সোনু সুড

হা’সপাতালের বিল মিটাতে না’জেহা’ল শচীন, বিরাটদের ব্যাট প্রস্তুতকারক মিস্ত্রি, পাশে দাঁড়ালেন সোনু সুড

পেশায় ছিলেন ব্যাট মিস্ত্রি।অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ সব দলের প্লেয়ারদের জন্যই ব্যাট তৈরি করতেন তিনি। নাম আশ্রফ চৌধুরি। শচীন – বিরাটের প্রিয় “আশরাফ ভাই”। বর্তমানে তিনি টুকটাক ব্যাট সারাইয়ের কাজ করে থাকেন। তবুও অ’সময়ে এই প্রিয় মানুষটির পাশে দাঁড়ালেন না কেও। হাসপাতালে শুয়ে শুয়ে মৃ-ত্যুর সঙ্গে পা’ঞ্জা ল’ড়ছেন আশরাফ। বিরাট অঙ্কের বিল মেটাতে গিয়ে হিমশিম খেতে হচ্ছিল তাকে। এবার আশরাফের পাশে এগিয়ে গেলেন অভিনেতা সোনু সুদ।

দেশজুড়ে লকডাউন চলাকালীন পরিযায়ী শ্রমিক দের ঘরে ফেরানো, অ’সহায় ছাত্রীকে অনলাইন ক্লাসের জন্য স্মার্ট ফোন কিনে দেওয়া, কৃষকের ঘরে ট্রাক্টর পৌঁছে দেওয়া, ফুটপাত বাসীর জন্য ঘর তৈরি করে, বন্যা কবলিত মানুষের পাশে দাড়িয়ে মাথা গোঁ’জার ঠাঁই তৈরি করে দেওয়া থেকে শুরু করে এমন কোন কাজ নেই যা তিনি করেননি। এবার ক্রিকেট জগতের ঈশ্বর আশরাফ চৌধুরী অসুস্থতার খবর পেয়ে পাশে দাঁড়ালেন সোনু। আশরাফ চৌধুরী ওয়াংখেড়ে স্টেডিয়ামের খুব কাছেই থাকেন। সচিন তেন্ডুলকর, ওয়াসিম জাফর বা আকাশ চোপড়া থেকে বীরেন্দ্র শেওয়াগ, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনিদের মতো তাবড় তাবড় ক্রিকেটারদের ব্যাট তৈরি করতেন তিনি। হার্দিক পান্ডিয়া থেকে বিরাট কোহলি, রোহিত শর্মা দেরও ব্যাট তৈরি করছেন আশরাফ। শুধু একটা মাত্র ফোন, সঙ্গে সঙ্গেই আশরাফ পৌঁছে যায় ক্রিকেটারদের দোরগোড়ায়।

তবে শুধু যে ভারতীয় ক্রিকেটার এমন নয়। ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল নিজেও ব্যাট সারাই করতেন আশরাফের কাছে। ভারতে খেলতে এলে তিনি একবার না একবার আশরাফের সঙ্গে দেখা না করে ফিরে যান না। আইপিএল না থাকলেও মুম্বাইয়ের এসে গেইল একবারের জন্য আশরাফের সঙ্গে দেখা করে গিয়েছিলেন। অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথও ব্যাট সারানোর জন্য আশরাফের থেকে সাহায্য নেন। শুধু কি তাই, একবার তো কোন টাকার দা’বি না করেই সংক’টজনক পরিস্থিতিতে ভারত থেকে আশরাফ চৌধুরী নামের মানুষটি ১৬টি ব্যাট ওয়েস্ট ইন্ডিজ দলের জন্য পাঠিয়ে দিয়েছিলেন।

বহুদিন ধরে ক্রিকেট ব’ন্ধ রয়েছে। এবারের আইপিএল অনুষ্ঠিত হবে দুবাইয়ে। “M Ashraf Bros” নামে আশরাফের একটি দোকান রয়েছে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের অনতিদূরে। এরই মধ্যে শারীরিক অসু’স্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হন আশরাফ। কিডনিতে স্টো’ন, দু লক্ষ টাকা জোগাড় হলেও আরও টাকার দরকার রয়েছে আশরাফের চিকিৎসায়। অর্থাভাবে চিকিৎসা ক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায় তার। জনপ্রিয় একটি সংবাদমাধ্যমে আশরাফের বন্ধু জানায়,”ওঁর অবস্থা এক্কেবারেই ভালো নয়। কি’ডনির সম’স্যায় ভু’গছেন আশরাফ। সারা দেশে ক্রিকেট খেলাও এখন বন্ধ। তাই আশরাফের এই মুহূর্তে কোনও রোজগারও নেই। যেটুকু টাকা ওঁর কাছে ছিল, প্রাথমিক চিকিৎসার জন্য সবটাই প্রায় শে’ষ হয়ে গিয়েছে। আমরা সব বন্ধুরা মিলে প্রায় ২ লক্ষ টাকা জোগাড় করতে পেরেছি। কিন্তু এখন আরও অর্থের প্রয়োজন।”

ট্যুইটারে @navintheone নামের এক ইউজার আশরাফের কথা উল্লেখ করে menxp এর একটি টুইট শেয়ার করেন সোনু সুদকে ট্যাগ করে। তিনি লেখেন,”বিরাট-রোহিতদের ব্যাট সারিয়ে দেন যে আশরাফ ভাই, তিনি এখন হাসপাতালের বিল মেটাতে পারছেন না। আপনি যদি বিষয়টা একটু দেখেন সোনু সুদ”। সঙ্গে সঙ্গে উত্তর দেন তিনি। বলেন,”এই ভাইয়ের ঠিকানা খোঁজার চেষ্টা করছি”।

About admin

Check Also

এবার TIKTOK এর অভাব পূরণ করতে “টুকটাক” এক বানিয়ে তাক লাগিয়ে দিলেন বাংলার যুবক

ভারত-পাকিস্তান সংঘ-র্ষের পর থেকেই ক্ষ’তিগ্রস্ত হয়েছে টিকটক সহ অন্যান্য অনেকগু’লি অ্যাপ। টিকটক ব্যান্ড হয়ে যাবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x