Breaking News
Home / অফবিট / কৃষি বিলের প্রতিবাদে পাঞ্জাব এবং হরিয়ানাতে প্রধানমন্ত্রীর মোদিকে রাবন বানিয়ে দহন করলো কৃষকরা , ছবি মুহূর্তে ভাইরাল

কৃষি বিলের প্রতিবাদে পাঞ্জাব এবং হরিয়ানাতে প্রধানমন্ত্রীর মোদিকে রাবন বানিয়ে দহন করলো কৃষকরা , ছবি মুহূর্তে ভাইরাল

কৃষি বিলের প্রতিবাদে পাঞ্জাব এবং হরিয়ানাতে রাবন দহনের রাবণের মুখমন্ডলের জায়গায় দেখা গেল প্রধানমন্ত্রীর ছবি। তিরিশ থেকে পঁয়ত্রিশ ফুটের রাবণের কুশপুতুল। কিন্তু তাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি দেখে হতবাক সারাদেশ। কোথাও আবার প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ হিসেবে পরিচিত অমিত সহ অন্যান্যদের মুখমন্ডলের ছবি দেখা গিয়েছে।

কেন্দ্র সরকার কর্তৃক বিতর্কিত কৃষি বিল নিয়ে দীর্ঘদিন ধরে বিক্ষোভের পর উত্তর ভারতের বিভিন্ন অঞ্চলে কৃষকরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতিমূর্তি পুড়িয়েছেন। পাঞ্জাব ও হরিয়ানায় কৃষকরা বিলের প্রতি ক্ষোভ প্রকাশ করে “কিসান কা রাবণ” হিসাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা দহন করেছেন। পাঞ্জাবের বাথিন্ডায় কৃষকরা মোদির মুখ দিয়ে রাবণের একটি মূর্তি তৈরি করে তাঁর পাশে শিল্পপতি মুকেশ আম্বানি এবং গৌতম আদানীর ছবি বসিয়ে দিয়েছেন।

দশেরা পালনের সন্ধ্যায় এমনি দৃশ্য দেখা গেল পাঞ্জাব এবং হরিয়ানার বিভিন্ন স্থানে। এই নিয়ে রাজনৈতিক মহলে বিতরকের শেষ নেই। এ হেন রাবণ দহন চাষিদের ক্ষোভের প্রকাশ বলেই দেখছেন কংগ্রেসসহ বিরোধীদল গুলি। কৃষক সংগঠনের নেতাদের যুক্তি, এই প্রতিবাদে গ্রাম থেকে শহর, নারী-পুরুষ নির্বিশেষে মানুষ অংশ নেন এই দহন কার্যে।

About admin

Check Also

রাতে ঘুমানোর আগে দু’কোয়া রসুন বালিশের নিচে রেখে দেখুন, কি হয় জানলে অবাক হবেন।

রাতে ঘুমানোর আগে বালিশের নীচে রসুন রেখে দিন, ভাগ্য এক মুহুর্তের মধ্যে খুলে যাবে। রসুন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x