Breaking News
Home / জানা অজানা / আপনি যদি এই জিনিস গুলি সিংকের নিচে রাখেন তবে আপনার বড় ক্ষতি হতে পারে!!

আপনি যদি এই জিনিস গুলি সিংকের নিচে রাখেন তবে আপনার বড় ক্ষতি হতে পারে!!

আমাদের প্রত্যেকের ঘরটি সুসংহত রাখা খুব জরুরী এটির সাহায্যে আপনার সুরক্ষা এবং পরিষ্কার পরিছন্নতা উভয়ই সঠিকভাবে পরিচালিত হয়। তবে বাড়িতে কি রাখা উচিত তা নিয়ে অনেকেই কনফিউজড হয়ে যান। রান্নাঘরের সিংক এর নিচে খালি স্থানটি অনেকেই ব্যবহার করেন।

এটি আপনার জন্য মাঝেমধ্যে ক্ষতিকারক হতে পারে। এমনকি আপনার পরিবারের লোক এর দ্বারা ক্ষতিগ্রস্ত হতে পারে। আসুন জেনে নেওয়া যাক রান্নাঘরের সিংক এর নিচে কোন জিনিস রাখা উচিত নয়।

রাসায়নিক পণ্য: বেশিরভাগ লোক ফিনাইল, এসিড এবং অন্যান্য পরিষ্কারের আইটেমগুলি তাদের সিংকের নিচে রাখে। এই জিনিসগুলো ঘটনাক্রমে নিচে পড়ে গেলে অনেক ক্ষতি হতে পারে। একইভাবে আপনার শিশু বা প্রাণী সহজেই এই জায়গাটিতে গিয়ে নিজের ক্ষতি করতে পারে।

বিভিন্ন সরঞ্জাম: অনেকের লোহা বা অন্যান্য ধাতুর তৈরি সরঞ্জাম গুলি রান্নাঘরের নিচে রাখেন। এটি করার ফলে আপনার সরঞ্জাম গুলিতে মরিচা পড়তে পারে। একই সাথে আপনার বাচ্চারা সহজেই এই বিপদজনক সরঞ্জামগুলি নিয়ে বিপদ বাড়াতে পারে।

পোষ্য খাবার: পোষা প্রাণীর অন্য কোন খাবার রান্নাঘরের সিংকের নিচে রাখা উচিত নয়। কারণ এখানে জল এবং স্যাঁতস্যাঁতে পরিবেশের কারণে সবার গুলি নষ্ট হয়ে যেতে পারে।

পরিষ্কারের আইটেম: টিস্যু পেপার, রান্নাঘরে তোয়ালে বা অন্যান্য পরিষ্কারের জিনিস রান্নাঘরের সিংকের ভিতর রাখা উচিত নয়। প্রায়শই লোকেরা কয়েক মাস ধরে সেই সমস্ত স্থান ধরে না। এরকম পরিস্থিতিতে ব্যাকটেরিয়াগুলো বৃদ্ধি পেতে থাকে। ফলে আপনি যদি এখানে রাখা জিনিসগুলি দিয়ে পরিষ্কার করেন তবে আপনি সারা বাড়িতে লোক জীবনে ছড়িয়ে দেবেন।

তরল: পাতলা, পলিস পেন্ট,আসবাবের পালিশ এর মত জিনিস রান্নাঘরের সিংক এর কাছে রাখা উচিত নয় এটি সহজে যেখানে যেখানে পড়ে যেতে পারে। এটি আপনার ঘরকে নোংরা করে দেবে এবং এর দাগ গুলি সহজে যায় না।

ডাস্টবিন: অনেকে রান্নাঘরের সিংক এর নিচে ডাস্টবিন তৈরি করেন। এটি করা উচিত নয়। আবর্জনা ডাস্টবিনের বাইরে আশেপাশে পড়ে যেতে পারে তার পরে আবার সেটা যদি কয়েক দিন যাবত থাকে তাহলে দুর্গন্ধ ছড়ায়।

অন্যান্য জিনিস: রান্নাঘরের সিং কের নিচে যে জিনিস গুলি রাখা হয় সেগুলি খুব কম ব্যবহার করা হয়। এর ফলে আপনার রান্না ঘরের সিং টি খোলা যাবে না এবং পরিষ্কার করা সম্ভব হবে না।

এটি আপনাকে আপনি এখানে নিত্য ব্যবহৃত জিনিস গুলি রাখতে পারেন তার ফলে আপনি যখনই সেই জিনিস গুলো ব্যবহার করতে যাবেন সেগুলি আপনাকে জায়গাটা পরিষ্কার করার কথা মনে করিয়ে দেবে।।

About Sahelee Debnath

Check Also

নিজের গ্রামে মুখে মাক্স পড়ে মাথায় গামছা বেঁধে ভিড়ের মধ্যে ঘুরে বেড়াচ্ছেন অরিজিৎ সিং… মুহুর্তের মধ্যে ভাইরাল ভিডিও!!

মানুষের কাছে মনের ভাব প্রকাশ করার প্রধান অস্ত্র হলো গান। গানই এমন জিনিস যার সাহায্যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x