Breaking News
Home / জানা অজানা / যেসব মহিলাদের এই পাঁচটি অঙ্গ বড়, তারা ভীষণ সৌভাগ্যশালী হয়।

যেসব মহিলাদের এই পাঁচটি অঙ্গ বড়, তারা ভীষণ সৌভাগ্যশালী হয়।

ভারতে একজন মহিলাকে দেবীর মর্যাদা দেওয়া হয়। হিন্দু ধর্মের লোকেরা নারীদেরকে দেবী বলে মনে করে। যদি কোন মহিলা না থাকে তবে পৃথিবী থেকে মানুষের অস্তিত্ব মুছে যাবে। তবে আজকের কলিযুগের মহিলাদের অবস্থা খুব খারাপ। আজও লোকেরা মেয়েকে অভিশাপ এর চেয়ে কম বলে বিবেচনা করে না।

একজন নারী যে বিশ্বের আদি স্রষ্টা তা জেনেও লোকেরা তাকে সম্মান করে না। তবে এটি বলা ভুল হবে না যে কিছুটা হলেও মহিলাদের সম্পর্কে মানুষের ধারণা অবশ্যই পরিবর্তন হয়েছে। এখনো কিছু গ্রাম রয়েছে যেখানে মেয়েদের জন্ম হলে শোক উদযাপিত হয়। তবে সম্ভবত সেই লোকেরা জানেনা যে আজকের যুগে মহিলারা কোন বিষয়ে পুরুষের চেয়ে পিছিয়ে নেই।

তারা পুরুষের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে হাঁটছেন। তারা হয়তো জানেনা যে কোন পুত্র আপনাকে ফিরিয়ে দিতে পারে তবে কন্যারা আপনাকে সর্বদা তাদের সাথে রাখবে। এটি একেবারেই সত্য যে কন্যার বিবাহের পরেও তারা কন্যা থাকে তবে ছেলেরা বিয়ের পরে স্বামী হয়ে যায়। একটি মেয়ের জন্মের সময় লোকেরা জানায় যে অভিনন্দন আপনার বাড়িতে লক্ষী এসেছে।

কিন্তু লোকেরা কি সত্যিই এটা বিশ্বাস করে। এই সংসারে নারীর দুর্দান্ত অবদান রয়েছে কারণ তিনিই নতুন জীবনের ভিত্তি। মা লক্ষ্মী সেই বাড়িতেই থাকেন যেখানে মহিলাদের শ্রদ্ধা করা হয়। আজকের পোস্টে আমরা আপনাকে এমন কয়েকটি লক্ষণ সম্পর্কে বলব যার মাধ্যমে জানা যাবে যে কোন মহিলা তার স্বামী এবং পরিবারের জন্য কতটা ভাগ্যবতী।

শাস্ত্রে বলা হয়েছে যে কোন মহিলার কিছু নির্বাচিত অংশ যদি বড় হয় তবে এটি তার পরিবারের জন্য সৌভাগ্যের লক্ষণ। লম্বা আঙ্গুল যুক্ত মহিলারা খুব বুদ্ধিমান এবং তারা পড়ালেখা খুব পছন্দ করেন। এই মহিলারা অমিতব্যয়ী নয় তবে তাদের যদি অর্থ দেওয়া হয় তবে এটি দ্বিগুণ করার পুরো গুন তাদের রয়েছে। তারা পরিবার এবং স্বামীর সাথে সর্বদা সুখী থাকে।

যে নারীদের দীর্ঘ নাক থাকে তারা শান্তিপূর্ণভাবে যেকোনো সমস্যা সমাধানের ক্ষমতা রাখে। এই মহিলারা ব্যয় প্রবণ হয় তবে তাদের ব্যয় করা অর্থ কখনো বৃথা যায় না। দীর্ঘ ঘার যুক্ত মহিলাদের খুব ভাগ্যবতী বলে মনে করা হয়। কথিত আছে যে যেসব মহিলাদের ঘার লম্বা হয় তারা ঘার সুখের ধন নিয়ে আসে। যেসব মহিলাদের চোখগুলি বড় তারা কেবল সুন্দরী নয় তারা তাদের স্বামীকেও খুব ভালোবাসেন।

স্বামী ও পরিবার তার উপর পূর্ণ বিশ্বাস রাখে। তিনি যেখানেই যায় সেখানেই আর্থিক লাভ হয়। এই জাতীয় মহিলারা কখনোই স্বামীর সাথে প্রতারণা করে না। যে মহিলারা লম্বা চুল রেখেছেন তারা তাদের পরিবারের জন্য খুব ভাগ্যবতী বলে মনে করা হয়। আপনি নিশ্চয়ই দেখেছেন যে মা লক্ষ্মীর প্রতিটি ছবিতে লম্বা চুল থাকে এবং যে ব্যক্তিরা লম্বা চুলের মহিলাদের বিয়ে করেন তাদের কখনো অর্থের অভাব হয় না।।

About Sahelee Debnath

Check Also

লাগান ছবির আমির খান এর এই হিরোইন কেন এখন আর ফিল্মে কাজ পান না?জেনে নিন বিস্তারিত।

প্রতিদিনই নিজের ভাগ্য পরীক্ষা করতে কেউ না কেউ বলিউডের উদ্দেশ্যে পাড়ি জমায়। অনেকেই নিজের ফার্স্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x